চাঁদপুর সংবাদদাতা : ফেসবুক ও ইউটিউবে ফেক আইডি খুলে জনপ্রতিনিধি ও রাজনৈতিক নেতৃবৃন্দের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে কয়েকটি আইডির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি করেছেন লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মো: সেলিম খান।

২১ জুলাই মঙ্গলবার দুপুরে চাঁদপুর সদর মডেল থানায় তিনি এই সাধারণ ডায়েরি করেন। সেলিম খান চাঁদপুর সদর উপজেলার ১০ নং লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান, বিশিষ্ট সমাজ সেবক, সংগঠক ও ইউনিয়ন আওয়ামী লীগ সভাপতি। তিনি একাধিক গণমাধ্যমের কর্ণধার। এছাড়া দেশের সুনামখ্যাত চলচ্চিত্র প্রযোজনা ও পরিচালনা প্রতিষ্ঠান শাপলা মিডিয়ার মালিক।

অভিযোগ সূত্রে জানা যায়, ইউটিবে কথিত চ্যানেল জনতা টিভি, অনুসন্ধান টিভি ও ফেসবুকে সুমন বেপারীসহ বেশ কিছু ফেক আইডি থেকে গণমানুষের নেতা সেলিম খানের বিরুদ্ধে নানাভাবে অপপ্রচার চালানো হচ্ছে। কথিত এসব ইউটিউব চ্যানেলের নামের সাথে টিভি শব্দ যুক্ত থাকলেও নেই কোনো অনুমোদন ও যোগাযোগের ঠিকানা।

ফেসবুক ও ইউটিউবে ফেক আইডি খুলে এই চক্রটি দীর্ঘদিন ধরে সরকারের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ড ও জননন্দিত জনপ্রতিনিধি এবং রাজনৈতিকবৃন্দের ছবি ব্যবহার করে মিথ্যা, গুজব ও বানোয়াট তথ্য দিয়ে অপপ্রচার চালাচ্ছে।

সরকারের ভাবমূর্তিক্ষুন্ন করতে পরিকল্পিতভাবে সংঘবদ্ধ চক্রটি মাঠে নামলেও ফেসবুক ও ইউটিউবে নাম-ঠিকানা ব্যবহার না করায় ধরাছোঁয়ার বাইরেই থেকে যাচ্ছে। তাই চক্রটির অপতৎপরতা বন্ধসহ মূলহোতাদের গ্রেফতারে প্রশাসনের কঠোর পদক্ষেপ চান লক্ষ্মীপুর মডেল ইউনিয়নের চেয়ারম্যান মো: সেলিম খান।