নিজস্ব প্রতিনিধি : প্রয়োজন ছাড়া ঈদযাত্রা পরিহার করতে লঞ্চ যাত্রীদের প্রতি আহ্বান জানিয়েছেন নৌপরিবহন প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী। তিনি বলেন, ঝুঁকি নিয়ে লঞ্চে চলাচল করা উচিত নয়। নেতিবাচক নয়, ইতিবাচক সংবাদ পরিবেশন করতে তিনি সাংবাদিকদের প্রতি আহ্বান জানান।

প্রতিমন্ত্রী আজ ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) ডিআরইউ’র প্রয়াত সদস্যদের স্মরণসভা ও পরিবারের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

খালিদ মাহমুদ চৌধুরী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে। সেখানে রিপোর্টার্স ইউনিটি পিছিয়ে থাকতে পারে না। গণমাধ্যম সমাজের চতুর্থ স্তম্ভ। গণমাধ্যমকে বাদ দিয়ে এগিয়ে যাওয়া সম্ভব নয়। কাজ করতে গেলে ভুলত্রুটি থাকবে। ভুলত্রুটিগুলো ইতিবাচক সংবাদধারায় এগিয়ে নিয়ে যেতে হবে।

অনুষ্ঠানে প্রয়াত চারজনের প্রত্যেক পরিবারের মাঝে গ্রুপ বিমার দু’লাখ এবং ডিআরইউ’র কল্যাণ তহবিলের এক লাখ-সহ মোট তিন লাখ টাকা করে অনুদানের চেক হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে দু’জন সদস্যকে দেড় লাখ টাকা করে চিকিৎসা অনুদানের চেক দেওয়া হয়। চিকিৎসা অনুদানের চেক গ্রহণ করেন বাংলাদেশ অবজারভারের জীবন ইসলাম এবং আলোকিত বাংলাদেশের আফরোজা নাজনীন।

ডিআরইউ’র সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ডিআরইউ’র সহ-সভাপতি নজরুল কবির, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হেলিমুল আলম বিপ্লব, অর্থ সম্পাদক জিয়াউল হক সবুজ প্রমুখ। ডিআরইউ’র সাংগঠনিক সম্পাদক হাবীবুর রহমান অনুষ্ঠানটি সঞ্চালনা করেন।