নারায়ণগঞ্জ প্রতিনিধি : নারায়ণগঞ্জের ফতুল্লার পশ্চিম তল্লা এলাকার বায়তুস সালাত জামে মসজিদে বিস্ফোরণের ঘটনায় নিহত ব্যক্তিদের পরিবার ছয়টি দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে স্মারকলিপি দিয়েছে।

সোমবার (২১ সেপ্টেম্বর) বেলা ১১টায় জেলা প্রশাসক জসিম উদ্দিনের হাতে এ স্মারকলিপি তুলে দেন পরিবারের সদস্যরা।
তারা সম্মিলিতভাবে স্বজনহারা পরিবারের পক্ষ থেকে ছয়টি দাবি জানান।

দাবিগুলো হলো— ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর উপার্জনক্ষম ব্যক্তিদের কর্মসংস্থানের ব্যবস্থা, ক্ষতিগ্রস্ত পরিবারগুলোকে এককালীন আর্থিক সহায়তা দেওয়া, স্বামীহারা মাদের সরকারের বিধবা ভাতার আওতায় আনা, দুর্ঘটনায় ক্ষতিগ্রস্ত মসজিদ সংস্কার, মসজিদ সংলগ্ন রাস্তা মেরামত এবং সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্তের মাধ্যমে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করা।

পরে জেলা প্রশাসক জসিম উদ্দিন তাদের উদ্দেশে বলেন, ‘তারা প্রধানমন্ত্রীর কাছে ছয়টি দাবি জানিয়ে একটি স্মারকলিপি দিয়েছেন। আমি সেটি গ্রহণ করেছি। আমরাও চেষ্টা করছি জেলা পর্যায়ে ব্যবসায়ীদের মাধ্যমে হতাহতদের পরিবারের জন্য কিছু করতে। ব্যক্তিগতভাবেও অনেকে তাদের পাশে দাঁড়ানোর চেষ্টা করছেন। তাদের দাবিগুলোও বিবেচনা করে দেখা হবে। ’

গত ৪ সেপ্টেম্বর মসজিদে বিস্ফোরণে ৩৭ জন দগ্ধ হন। তাদের মধ্যে ৩৩ জনের মৃত্যু হয়েছে। এখনো রাজধানীর শেখ হাসিনা জাতীয় বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটের আইসিইউতে আশঙ্কাজনক অবস্থায় রয়েছেন ২ জন।