বিশেষ প্রতিনিধি : গত শুক্রবার শরীয়তপুর জেলা পৌরসভা অডিটোরিয়ামে জেলা কর্তৃক ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন করা হয়।

বিনামূল্যে উদ্যোক্তা তৈরির এই প্রতিষ্ঠানটির এক হাজারতম দিন দেশের ৬৪টি জেলার পাশাপাশি বিশ্বের ৫০টি দেশে উদ্যোক্তা একযোগে পালন করা হয়েছে। ইন্জিনিয়ার আল আমিন, সালমান ফারাবী ও সুকান্ত সৈকতের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন শরীয়তপুর জেলার মেয়র জনাব-রফিকুল ইসলাম কোতোয়াল। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শরীয়তপুর সরকারি কলেজের অধ্যক্ষ হারুন অর রশিদ, সরকারি গোলাম হায়দার খান মহিলা কলেজের সহকারী অধ্যাপক দেলোয়ার হোসেন এবং উদ্যাক্তা সৃষ্টি ও দক্ষতা উন্নয়ন প্রকল্প এর পরিক্ষণ সমন্বয়ক সাইফুর রহমান।

শরীয়তপুর জেলার পক্ষ থেকে ভিন্নভাবে এদিনটি পালন করা হয়। এদিন শরীয়তপুর জেলার তরুণ উদ্যোক্তা নিয়ে আলোচান ও কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী ও খাবারের আয়োজন করা হয়।

“নিজের বলার মত একটা গল্প” ফাউন্ডেশান ‘বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশীসহ মোট চার লাখ তরুণ-তরুণীদেরকে ৩৬০টি কন্টেন্ট দিয়ে টানা ৯০ দিন করে বিনামূল্যে উদ্যোক্তা বিষয়ক মূল্য বোধ, ভলান্টিয়ারিং ও ১০টি স্কিলস নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে আমাদের প্লাটফর্ম থেকে। প্রতি সপ্তাহে মিটআপের মধ্য দিয়ে চলছে আর অফলাইন কার্যক্রমও, গত আড়াই বছরে সারা দেশে ও বিদেশে প্রায় ১২০০ অনলাইন ও অফলাইন মিট আপ অনুষ্ঠিত হয়েছে। ব্যতিক্রমী এই উদ্যোগের সাথে আমরা এনেছি দেশের এই প্রথম ৬৪ জেলা নিয়ে শুরু হয়েছে ‘নিজের বলার মতো একটা গল্প’ প্লাটফর্মের ‘সাপ্তাহিক অনলাইন হাট’ – প্রতি মঙ্গলবার, সকাল ৯টা থেকে রাত ৯টা- টানা ১২ ঘণ্টা।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শরীয়তপুর জেলা এম্বাসেডর কাওছার হুসাইন মির্জা, থানা এম্বাসেডর জাকির হুসাইন,আবুল বাসেদ, সোহেল রানা, এইচ এম নাঈম হুসাইন, এইচ এম সাইফুল ইসলাম, স্বর্ণা সুজানা, ক্যাম্পাস এম্বাসেডর ও অর্গানাইজার টিম মেম্বার সালমান ফারাবি, তানজির হুসাইন, ক্যাম্পাস এম্বাসেডর সুরাইয়া আক্তার রিক্তা, সাখাওয়াত হুসাইন, কমিউনিটি ভলেন্টিয়ার আরিফ খান, কুলসুমা মিম, ফজিলাতুন্নেসা রাবেয়া, ইসরাত জাহান, বি এম কাঞ্চন, সুকান্ত সৈকত, শাহিন সরদার এবং ফাউন্ডেশনের শরীয়তপুর জেলার সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের স্পন্সর ছিল ইসরাত কারুকুন্জ, শাপলা মাঠ,আলিফ-লায়লা বিডি.কম, ড্রিম হোম ডিজাইন, মেসার্স রানা এন্টারপ্রাইজ, অলসেবা ডট.কম, সিলবার অর্গানিজ ড্রাই ফিস, স্বর্ণাধারা হেন্ডিসা ক্রাফট, জিনিয়াস স্টোর, রুনা ফ্যাশন এন্ড কসমেটিক্স, এসপিসি লুব্যরি, রংধনু ফ্যশন হাউজ, ঐতিহ্যের ছোঁয়া, ওয়াইড নিড বিডি ও এক্সিলেন্ট ওয়ার্ল্ড শরীয়তপুর।