২ অক্টোবর (শুক্রবার) রাজধানী রায়েরবাগের এক প্রতিবন্ধী বিদ্যালয়ে ওয়ারী জোন কর্তৃক ‘নিজের বলার মতো একটা গল্প ফাউন্ডেশন’র হাজারতম দিন উদযাপন করা হয়। বিনামূল্যে উদ্যোক্তা তৈরির এই প্রতিষ্ঠানটির এক হাজারতম দিন দেশের ৬৪টি জেলার পাশাপাশি বিশ্বের ৫০টি দেশে উদ্যোক্তা একযোগে পালন করা হয়েছে।

সাদিয়া আফরিন পুষ্পের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মেন্টর ইকবাল বাহার জাহিদ।

ওয়ারী জোনের পক্ষ থেকে ভিন্নভাবে এদিনটি পালন করা হয়। এদিন জোনের তরুণ উদ্যোক্তারা মিলে প্রতিবন্ধী শিক্ষার্থীদের মাঝে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, পুরস্কার বিতরণী, বিদ্যালয়ের পোশাক ও খেলাধুলার পোশাক বিতরণ করেন। এছাড়াও ১০০ প্রতিবন্ধিদের জন্য খাবারের আয়োজন করা হয়।

অনুষ্ঠানের প্রধান অতিথি ইকবাল বাহার জাহিদ বলেন, ‘বাংলাদেশের ৬৪ জেলা ও ৫০টি দেশের প্রবাসী বাংলাদেশীসহ মোট চার লাখ তরুণ-তরুণীদেরকে ৩৬০টি কন্টেন্ট দিয়ে টানা ৯০ দিন করে বিনামূল্যে উদ্যোক্তা বিষয়ক মূল্য বোধ, ভলান্টিয়ারিং ও ১০টি স্কিলস নিয়ে প্রশিক্ষণ দেয়া হয়েছে আমাদের প্লাটফর্ম থেকে। প্রতি সপ্তাহে মিটআপের মধ্য দিয়ে চলছে আর অফলাইন কার্যক্রমও, গত আড়াই বছরে সারা দেশে ও বিদেশে প্রায় ১২০০ অনলাইন ও অফলাইন মিট আপ অনুষ্ঠিত হয়েছে। ব্যতিক্রমী এই উদ্যোগের সাথে আমরা এনেছি দেশের এই প্রথম ৬৪ জেলা নিয়ে শুরু হয়েছে ‘নিজের বলার মতো একটা গল্প’ প্লাটফর্মের ‘সাপ্তাহিক অনলাইন হাট’ – প্রতি মঙ্গলবার, সকাল ৯টা থেকে রাত ৯টা- টানা ১২ ঘণ্টা।

অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ৬৫নং ওয়ার্ড কাউন্সিলর শামসুদ্দিন ভূইয়া সেন্টু, ফাউন্ডেশনের কোর ভলেন্টিয়ার মো. সাইফুল ইসলাম, এমআই হোসেন, মহি উদ্দিন, আফসানা ইয়াসমিন দিবা।

এছাড়াও উপস্থিত ছিলেন ঢাকা জেলা এম্বাসেডর ইঞ্জিনিয়ার সাজ্জাদ কায়সার, ফয়সাল বিন শরীফ, জোন এম্বাসেডর আরজে রোমান, আকবর হোসেন শোভন, থানা এম্বাসেডর সাদিয়া আফরিন, আবদুল আহাদ, মো. সবুজ আহমেদ সহ ফাউন্ডেশনের ওয়ারী জোনের সদস্যবৃন্দ।

অনুষ্ঠানের স্পন্সর ছিল এফআর মিনি মল, শোভন ট্যুর এন্ড ট্রাভেল, এমবিআর মোটরস, সুজাসা এটিয়ার, বাইয়ুন শপ, বারী টি, হাজি এন্ড সন্স, প্যাশন, কি ফ্যাশন এন্ড ক্রাফট, ওমেন্স’স বিডি ও কিংস ওয়্যার।

পরিশেষে দুপুরের খাবার খাওয়ানোর মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি হয়।